• শুক্রবার ১৬ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ ৩রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম


    ইনফিনিক্স স্মার্ট ৫ ফোনটিতে যা থাকছে

    নিজস্ব প্রতিবেদক, ঢাকা | ১৬ মার্চ ২০২১ | ২:১৪ অপরাহ্ণ

    ইনফিনিক্স স্মার্ট ৫ ফোনটিতে যা থাকছে

    তরুণদের পছন্দের ব্রান্ড ইনফিনিক্স তাদের ‘হট’ সিরিজের বেশ কয়েকটি নতুন স্মার্টফোন বাজারে আনার পরে এবার বাজেট-বান্ধব এবং সেরা পারফরম্যান্সের ‘স্মার্ট’ সিরিজের নতুন একটি ফোন নিয়ে এসেছে। ব্যবহারকারীদের প্রয়োজনীয়তার কথা মাথায় রেখে ইনফিনিক্সের নতুন ‘স্মার্ট ৫’ ফোনটি মিডনাইট ব্ল্যাক, ওশান ওয়েভ এবং কোয়েটজাল সায়ান এ তিনটি আকর্ষণীয় রঙে বাংলাদেশের বাজারে পাওয়া যাচ্ছে। চলুন দেখে নেওয়া যাক বাজারে আসা ইনফিনিক্স ‘স্মার্ট ৫’ তে গ্রাহকদের জন্য নতুন কী কী ফিচার থাকছে নিয়ে বাজারে এসেছে।

     


    ডিজাইন
    বিশাল ডিসপ্লেসহ ফোনটিতে চারদিকে স্লিম বেজেলের অপেক্ষাকৃত পাতলা আবরণ রয়েছে। ইনফিনিক্স স্মার্ট ৫ ফোনটিতে ৬.৬ ইঞ্চি এইচডি+ ওয়াটার-ড্রপ স্ক্রিন রয়েছে। ১৬৫.৪ী৭৩.৪ী৮.৭৫ মিলিমিটারের ডাইমেনশনের ডিভাইসটির সামনের অংশে গ্লাস, পিছনের অংশ এবং পাশের ফ্রেম প্লাস্টিকের তৈরি। স্মার্ট ৫ এর ৬.৬ ইঞ্চি আইপিএস এলসিডি ক্যাপাসিটিভ টাচস্ক্রিনে ৭২০*১৬০০ পিক্সেল রেজুলেশন আছে। ৬.৬ ইঞ্চির এইচডি+ ওয়াইডস্ক্রিন আপনাকে স্বচ্ছ ও ওয়াইড স্ক্রিনের মোবাইল ব্যবহারে আরও ভাল অভিজ্ঞতা এনে দিবে। ভিডিও গেম খেলার সময় শত্রুকে ধরা বা ছোট স্ক্রিনের আপনার প্রিয় চলচ্চিত্রের তারকার মুখ দেখা মিস করতে হবে এমন চিন্তা করার দরকার নেই। এ ছাড়াও ৫০০ নিটস সানলাইট ডিসপ্লের কারণে আপনি সব ধরণের সূর্যালোকে মোবাইলের স্ক্রিন স্বাচ্ছন্দ্যে দেখতে পারবেন। অন্যান্য মোবাইল ফোনের স্ক্রিনের তুলনায় আপনার ফোনের স্ক্রিন দুর্দান্ত দেখাবে।


    ক্যামেরা
    ফোনটির ক্যামেরা অংশে, ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের একটি ১৩-মেগাপিক্সেলের প্রইমারি সেন্সর (ওয়াইড) এবং ট্রিপল-এলইডি ফ্ল্যাশ, অটোফোকাস এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিংসহ দুটি কিউভিজিএ সেন্সর যুক্ত করা হয়েছে। সেলফি তোলার জন্য ফোনটির ফ্রন্টে একটি ৮এমপি ক্যামেরা রয়েছে। ফোনটির সামনের অংশে ছোট্ট একটি খাঁজে সেলফি ক্যামেরা সেটআপ করা হয়েছে। মোবাইলটির ৮-মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে নিখুঁত ছবি তোলার জন্য এতে অটোমেটিক রিটাচিং ফিচার যুক্ত করা হয়েছে। এতে থাকা সেলফি ফোকাস এবং ডুয়েল ফ্ল্যাশ ছাড়াও আপনি জেন্টেল ব্লার করার সুযোগ পাবেন। এর ফলে আপনি ছবির ব্যাকগ্রাউন্ড থেকে নিজেকে আলাদাভাবে ফুটিয়ে তুলতে পারবেন। এ ছাড়াও এতে থাকা নতুন বিউটিফাইড অ্যালগরিদমের কারণে প্রতিবার সেরা সেলফি তুলতে পারবেন। থ্রিডি ফেস-এর কারণে এ ডিভাইসটি দিয়ে তোলা সেলফিগুলো আরও ন্যাচারাল ও ইউনিক দেখাবে। এতে স্টাইল কাস্টমাইজ করার ক্ষেত্রেও ইন্টিলিজেন্ট কিছু ফিচার পাবেন। ইনফিনিক্স স্মার্ট ৫ এ রিয়ার ক্যামেরা অংশে থাকা ১৩ এমপি ট্রিপল ক্যামেরা দিয়ে সূর্যের আলো কম বা বেশি নির্বিশেষে আপনি সবসময় স্পষ্ট, উজ্জ্বল এবং অধিকতর সুন্দর ছবি তোলার সুযোগ দিবে।

     


    স্টোরেজ এবং প্রসেসর
    ইনফিনিক্স স্মার্ট ৫ স্মার্টফোনটি দুটি সংস্করণ ২জিবি/৩২জিবি এবং ৩জিবি/৬৪জিবি ইন্টারনাল স্টোরেজসহ পাওয়া যাচ্ছে। এতে ১.৮ গিগাহার্টজ কোয়াড কোর সিপিইউ এবং পাওয়ারভিআর জিই৮৩২০ জিপিইউ আছে। ১২এসএম মিডিয়াটেক হেলিও এ২০ চিপসেটের ডিভাইসটিতে থাকা ডেডিকেটেড স্লটে মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ (২৫৬ গিগাবাইট পর্যন্ত) বাড়ানো যেতে পারে। এক্সওএস ৬ চালিত ফোনটিতে অ্যান্ড্রয়েড ১০ (গো সংস্করণ) ব্যবহার করা হয়েছে এবং ৬৪ গিগাবাইট ইনবিল্ট স্টোরেজ সংযুক্ত করা হয়েছে। ডুয়েল সিমের স্মার্টফোন ইনফিনিক্স স্মার্ট ৫ ফোনটিতে ন্যানো-সিম কার্ড ব্যবহার করা যাবে।

     

    ব্যাটারি
    নতুন এ ডিভাইসটিতে ১০ ওয়াটের ফ্রাস্ট চার্জিং সলিউশনসহ নন-রিমুভেবল লি-পো ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি যুক্ত রয়েছে। ইনফিনিক্স দাবি করেছে, বিশাল এ ব্যাটারির ফোনটি একবার চার্জ করে নিলে টানা চারদিন দিন ব্যবহার করা যাবে এবং এর ইন্টিলিজেন্ট পাওয়ার সেভিং টেকনোলজির কারণে আপনি চার্জ দেয়ার চিন্তা ছাড়াই সারাদিন আপনার ফোনটি দিয়ে বিনোদন উপভোগ করতে পারবেন।

     

    অন্যান্য স্পেসিফিকেশনস
    ইনফিনিক্সের নতুন স্মার্টফোনটিতে অ্যাম্বিয়েন্ট লাইট সেন্সর, প্রক্সিমিটি সেন্সর এবং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার রয়েছে। অন্যান্য সুবিধার মধ্যে ওয়াই-ফাই, জিপিএস, মাইক্রো-ইউএসবি, এফএম রেডিও, ৩জি এবং ৪জি, ব্লুটুথ, ডুয়েল সিম, ফেস আনলক, ৩.৫মিমি হেডফোন জ্যাক এবং চার্জ দেওয়ার জন্য একটি মাইক্রো-ইউএসবি পোর্ট যুক্ত রয়েছে।

     

    দাম
    ৫০০০ এমএএইচ ব্যাটারি লাইফ, ৬.৬ ইঞ্চি এইচডি + ওয়াটার-ড্রপ স্ক্রিন এবং ডুয়েল ফ্ল্যাশসহ ৮ এমপি সেলফি ক্যামেরার ইনফিনিক্সের নতুন ডিভাইসের ৩ জিবি + ৬৪ জিবি সংস্করণের দাম ৯ হাজার ৪৯০ টাকা এবং ২ জিবি + ৩২ জিবি সংস্করণটির দাম ৮ হাজার ৪৯০ টাকা। মিডনাইট ব্ল্যাক, ওশান ওয়েভ এবং কোয়েটজাল সায়ান এই তিনটি মনোমুগ্ধকর রঙে পাওয়া যাচ্ছে। সাশ্রয়ী মূল্যে আকর্ষণীয় ও শক্তিশালী ডিভাইস বাজার নিয়ে আসার জন্য পরিচিত অনলাইন প্রিমিয়াম স্মার্টফোন ব্র্যান্ড ইনফিনিক্স তাদের নতুন এ ফোনটির দুটি সংস্করণ নিয়ে এসেছে। তাদের সর্বশেষতম ডিভাইস স্মার্ট ৫ এর দুটি সংস্করণ থেকে আপনার পছন্দের স্মার্টফোনটি এখনই দেখে নিতে পারেন।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ২:১৪ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ মার্চ ২০২১

    seradesh.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    itel Launches its First TV Product in Bangladesh

    ১৭ ফেব্রুয়ারি ২০২১

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    advertisement

    সম্পাদক মন্ডলীর সভাপতি : সাদেকুল ইসলাম | সম্পাদক : আবু সাঈদ

    ঢাকা অফিসঃ বাড়ি #৫ (১ম তলা) রোড #০ কল্যাণপুর, ঢাকা-১২০৭, অফিস ঢাকা রোড সান্তাহার ৫৮৯১
    ফোন : 01767 938324 (মফস্বল) 01830 359796 (সম্পাদক) | E-mail : seradeshmoff@gmail.com, news@seradesh.com

    ©- 2021 seradesh.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।