• শুক্রবার ৫ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ২০শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম


    কবি জান্নাতুল মাওয়া’র কাব্যগ্রন্থ ‘অধরা’ মোড়ক উন্মোচন

    অরিন্দম মাহমুদ, ধামইরহাট (নওগাঁ) | ১৬ ফেব্রুয়ারি ২০২১ | ১২:৪৭ অপরাহ্ণ

    কবি জান্নাতুল মাওয়া’র কাব্যগ্রন্থ ‘অধরা’ মোড়ক উন্মোচন

    কবি জান্নাতুল মাওয়া’র ‘অধরা’ কাব্যগ্রন্থটির মোড়ক উন্মোচন করা হয়েছে। কাব্যগ্রন্থটি পুনশ্চ প্রকাশনী থেকে প্রকাশ করা হয়।

    বুধবার বিকাল চারটায় নওগাঁর ধামইরহাটে উপজেলা নির্বাহী কর্ম কর্তা গনপতি রায়’র সভাপতিত্বে ও সাহাপুর স. প্রা. বি. প্রধান শিক্ষক মাহমুদুল আলমে’র সঞ্চালনায় উপজেলা অডিটোরিয়ামে কবি জান্নাতুল মাওয়া’র ‘অধরা’ কাব্যগ্রন্থটির মোড়ক ও পাঠ উন্মোচন অনুষ্ঠান করা হয়।


     

    পাঠ উন্মোচন অনুষ্ঠানের এক পর্যায়ে ‘অধরা’ কাব্যগ্রন্থটি থেকে কবিতা আবৃতি শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।


    কাব্যগ্রন্থটির প্রসংসা করে ধামইরহাট পত্নীতলা ২-আসনের সাংসদ মো. শহীদুজ্জামান সরকার এমপি বলেন, ‘আমাদের বাংলা সাহিত্যের আদি খাত এই জনপদ। চর্যা পদের কিছু কিছু পদ এই জনপদেই বসে লেখা হয়েছিল। এই জনপদে শুধু চর্যা পদই নয় পরবতী সময়ে একাদশ শতকে ইতিহাস খ্যাত রাম চরিত সন্ধাকর নন্দী আমাদের আমাইরে রামাবতী শহরে লিখেছিলেন একাধিক কাব্য গ্রন্থ’।

    তিনি আরও বলেন, ‘আমাদের পাশে জগদল আছে। এখানেও অনেক কবিতা রচনা করা হয়েছে। অমাদের এই এলাকা কবিদের জন্য কবিতার জন্য একটি উর্বর ভুমি। ইতিহাসের সেই ধারাবাহিকতায় নিশ্চয় একদিন আমাদের মাটিতে মেধাবি কবির আগমন ঘটবে। আমার মনে হয় কাব্য গ্রন্থ ‘অধরা’ বইটির মোড়ক উন্মোচন অনুষ্ঠানটি তারই ধারাবাহিকতায় আগমন ঘটেছে’।


    মোড়ক উন্মোচন অনুষ্ঠানে ‘অধরা’ কাব্যগ্রন্থটির ভুয়সী প্রসংসা করে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন বিদুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এমপি, বিশেষ অতিথি, নওগাঁ জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আ. ত. ম আব্দুল্লাহেল বাকী, কবি কথাসাহিত্যিক ও বিভাগীয় প্রধান দিনাজপুর সরকারি কলেজের পিএইচডি গবেষক দর্শন বিভাগ মাসুদুল হক।

    এছারাও বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান মো. আজাহার আলী, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সিদ্দীক মোহাম্মদ ইউসুফ রেজা, উপজেলা আ’লীগের সভাপতি মো. দেলদার হোসেন। উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক মো. শহীদুল ইসলাম, পৌর মেয়র আমিনুর রহমান, উপজেলা প্রকৌশলী আলী হোসেন, কবি, সম্পাদক রবু শেঠ, নানাইচ স.প্রা.বি প্রধান শিক্ষক কবি জান্নাতুল মাওয়া প্রমুখ।

     

     

     

     

     

     

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ১২:৪৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৬ ফেব্রুয়ারি ২০২১

    seradesh.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    বাবা ছেলের টান

    ১৮ জুন ২০২০

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক মন্ডলীর সভাপতি : সাদেকুল ইসলাম | সম্পাদক : আবু সাঈদ

    ঢাকা অফিসঃ বাড়ি #৫ (১ম তলা) রোড #০ কল্যাণপুর, ঢাকা-১২০৭, অফিস ঢাকা রোড সান্তাহার ৫৮৯১
    ফোন : 01767 938324 (মফস্বল) 01830 359796 (সম্পাদক) | E-mail : seradeshmoff@gmail.com, news@seradesh.com

    ©- 2021 seradesh.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।