• শুক্রবার ৭ই মে, ২০২১ খ্রিস্টাব্দ ২৪শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম


    নওগাঁয় লকডাউন বাস্তবায়নে ও বাজার নিয়ন্ত্রনে জেলা প্রশাসক মাঠে

    নওগাঁ প্রতিনিধি | ১৫ এপ্রিল ২০২১ | ৫:৫১ অপরাহ্ণ

    নওগাঁয় লকডাউন বাস্তবায়নে ও বাজার নিয়ন্ত্রনে জেলা প্রশাসক মাঠে

    সর্বাত্নক লকডাউন বাস্তবায়নে স্বাস্থ্যবিধি মানাতে ও পবিত্র রমজান মাস উপলক্ষে বাজার দর নিয়ন্ত্রন রাখতে নওগাঁ শহরের বিভিন্ন রাস্তা ও কাঁচাবাজা গুলোতে একাই ঘুরতে দেখা গেছে জেলা প্রশাসক মো: হারুন অর রশিদকে।

     


     

    বৃহষ্পতিবার বেলা ১১টা থেকে দুপুর পর্যন্ত শহরের বালুডাঙ্গা বাসষ্ট্যান্ড, সিও অফিস, মুক্তির মোড়, বাটার মোড়, পুরাতন বাসষ্ট্যান্ড, কাঁচাবাজার ও টিসিবির পন্য বিক্রয়সহ বিভিন্ন পয়েন্ট একাই পরিদর্শন করেন তিনি। পরে খবর পেয়ে ম্যাজিষ্ট্রেট ও বাজার কর্মকর্তা ছুটে আসেন জেলা প্রশাসকের কাছে।


     

    এসময় দেখা যায়, সরকার নির্ধারিত লকডাউনে যারা বিভিন্ন অযুহাতে বাড়ির বাইরে অথবা রিক্সা-ভ্যান ও মোটরসাইকেল নিয়ে বের হচ্ছেন তাদেরকে বুঝিয়ে বাড়ি পাঠান তিনি। এছাড়াও কাঁচাবাজার গুলোতে লকডাউনের ভিতর স্বাস্থ্যবিধি মেনে চলাচল ও পবিত্র রমজান মাস উপলক্ষে যাতে কেউ অতিরিক্ত দামে জিনিসপত্র বিক্রি করতে না পারে এ বিষয়ে মনিটরিং করেন। সবাইকে বাজার দরের মূল্যে তালিকা দোকানের সামনে ঝুলিয়ে রাখার নির্দেশ দেন।


     

    জেলা প্রশাসক মোঃ হারুন অর রশিদ জানান, করোনা সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সারা দেশের ন্যায় নওগাঁতেও দ্বিতীয় দিনের মত লকডাউন চলছে। এই লকডাউন বাস্তবায়নে আমরা সকলেই মাঠে কাজ করছি এবং সকলেই আমাদের সহযোগীতা করছে। তারপরও যারা কারনে অকারনে ঘরের বাইরে বের হচ্ছে তাদেরকে আমরা সহনশীলভাবে বুঝিয়ে বাড়ি পাঠাচ্ছি। এবং যারা প্রয়োজনে ঘরের বাইরে বের হচ্ছে তাদেরকে অবশ্যই মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহবান জানানো হচ্ছে। তিনি আরো বলেন, কাঁচাবাজারগুলোতে যাতে সবাই স্বাস্থ্যবিধি মেনে চলাচল করে সেজন্য সবাইকে আমরা সচেতন করছি। এছাড়াও রমজান মাস উপলক্ষে এই লকডাউনের ভিতরে কাঁচাবাজার গুলোতে যাতে কেউ জিনিসপত্রের অতিরিক্ত মূল্যে নিতে না পারে সেদিকেও আমরা নজর রাখছি ও যারা অতিরিক্ত দাম নিচ্ছে তাদের জরিমানা করা হচ্ছে। অপরদিকে সকাল থেকেই শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ রাস্তায় পুলিশ চেকপোস্ট বসিয়েছে, অভিযানও চালাতে দেখা গেছে।

     

    এসব চেকপোস্টে গাড়ি থামিয়ে যাত্রীদের পরিচয় এবং রাস্তায় বের হওয়া কারণ জানতে চায় পুলিশ। যেসব পেশার মানুষ জরুরি সেবার সঙ্গে সম্পৃক্ত তাদের চেকপোস্ট অতিক্রম করার অনুমতি দিয়ে অন্যদের ফিরিয়ে দেয়া হচ্ছে।

     

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:৫১ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১

    seradesh.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক মন্ডলীর সভাপতি : সাদেকুল ইসলাম | সম্পাদক : আবু সাঈদ

    ঢাকা অফিসঃ বাড়ি #৫ (১ম তলা) রোড #০ কল্যাণপুর, ঢাকা-১২০৭, অফিস ঢাকা রোড সান্তাহার ৫৮৯১
    ফোন : 01767 938324 (মফস্বল) 01830 359796 (সম্পাদক) | E-mail : seradeshmoff@gmail.com, news@seradesh.com

    ©- 2021 seradesh.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

    %d bloggers like this: