• বুধবার ৩রা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ ১৮ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

    শিরোনাম


    নাটোরে কোভিড-১৯: টিকার সাথে উপহার

    নাটোর প্রতিনিধি | ০৮ ফেব্রুয়ারি ২০২১ | ৯:৩৫ অপরাহ্ণ

    নাটোরে কোভিড-১৯: টিকার সাথে উপহার

    নাটোরের সাত উপজেলাতে সোমবার (৮ ফেব্রুয়ারি) কোভিড-১৯ টিকা গ্রহণ করেছেন ৬০৭জন । কিন্তু ব্যতিক্রম ঘটেছে জেলার গুরুদাসপুর এবং বড়াইগ্রাম উপজেলায়। টিকা গ্রহনে উৎসাহিত করতে প্রথম দিনে টিকা প্রয়োগের পাশাপাশি দেওয়া হয়েছে নগদ টাকাও।

     


    স্থানীয় সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি টিকা গ্রহনকারী দুই উপজেলার অন্তত ১৬৭জনকে ১০০ থেকে ৫০০টাকা পর্যন্ত উপহার দিয়েছেন। তবে প্রথম দিনে টিকা গ্রহনকারীদের মধ্যে বেশির ভাগ ছিল সরকারী কর্মকর্তা এবং হাসপাতালের চিকিৎসক ও নার্সরা। এনিয়ে জেলা জুড়ে ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে।

     


    গুরুদাসপুর উপজেলার পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা ডা. মুজাহেদুল ইসলাম খোকন জানান, প্রথম দিনে তার উপজেলায় মোট ৪১জন কোভিড-১৯ এর টিকা গ্রহনের জন্য নিবন্ধন করেছিলেন। কিন্তু টিকা গ্রহন করেছেন ২০জন। নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস প্রধান অতিথি থেকে এই টিকা প্রয়োগের উদ্বোধন করেন।

     


    এসময় তিনি প্রথম দিনে টিকা গ্রহনকারীদের উৎসাহিত করতে ৪১জনকে ৫০০টাকা করে উপহার দেন। তবে বিশজনের মাঝে টাকা বিতরণ করা হয়েছে। বাঁকি টাকা তার কাছে রয়েছে। এসময় গুরুদাসপুর উপেজেলার নির্বাহী অফিসার মো: তমাল হোসেন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।
    এদিকে, সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপি টিকা প্রয়োগের একটি ছবি ও কিছু লেখা তার ফেসবুক ওয়ালে পোস্ট করেছেন। সেখানে তিনি লিখেছেন, গুরুদাসপুর উপজেলায় কোভিড-১৯ টিকাদান কেন্দ্রের আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। টিকা গ্রহণকারী ৪১ জন নারী পুরুষকে উৎসাহিত করতে শাড়ী ও লুঙ্গি প্রদান করা হয়।

     

    সরকারি ভাবে রবিবার সকাল ১০টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ওই টিকাদান কেন্দ্রের উদ্বোধন শেষে ডাক্তার, নার্স, বীর মুক্তিযোদ্ধাসহ রেজিষ্ট্রেশনভুক্ত ৪১ জনকে টিকা দেওয়া হয়। অক্সফোর্ডের টিকা পৃথিবীর মধ্যে সবচেয়ে নিরাপদ ও গ্রহণযোগ্য। তাই এর কোনো পার্শ্ব প্রতিক্রিয়া নেই। করোনামুক্ত থাকতে সবাইকে পর্যায়ক্রমে টিকা নেওয়ার আহবান জানাই ।

     

    নাটোরে টিকা গ্রহন করেছেন ডিসি, এসপি, ইউএনও অপরদিকে, সাংসদ অধ্যাপক আব্দুল কুদ্দুস এমপির সংসদীয় এলাকা বড়াইগ্রাম উপজেলাতেও তিনি কোভিড-১৯ এর টিকা প্রয়োগের উদ্বোধন করেছেন। বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে উপজেলা চেয়ারম্যান সিদ্দিকুর রহমান পাটোয়ারীকে ভ্যাকসিন প্রদানের মধ্য দিয়ে এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন তিনি।

     

    এসময় উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর আলম, বনপাড়া পৌরসভার মেয়র কে এম জাকির হোসেন , বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল ইসলাম, বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ডলি রানী সহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

    এসময় ডাঃ ডলি রানী সাংসদ আব্দুল কুদ্দুস এমপিকে প্রথম দিনে বড়াইগ্রাম উপজেলা ১২৭ জনকে ভ্যকসিন প্রদানের তথ্য জানালেন তিনি সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুস করোনা টিকা গ্রহণকারী ১২৭ জনকে একশত টাকার প্রাইজবন্ড পুরস্কার ঘোষণা করেন।

    এবিষয়ে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ডলি রানী বলেন, প্রথম দিনে ৪০জন টিকা গ্রহন করেছেন। এই ৪০জনকে সংসদ সদস্যের দেওয়া উপহার হিসেবে এক’শ টাকার প্রাইজবন্ড তাদের হাতে তুলে দেওয়া হয়েছে। বাকি প্রাইজবন্ড তার কাছে রয়েছে। পর্যায়ক্রমে সেগুলো বিতরণ করা হবে।

     

    এ বিষয়ে জেলা সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহমান বলেন, এই বিষয়ে তার জানা নেই। তবে স্থানীয় সংসদ সদস্য যদি উৎসাহিত করার জন্য দিতেই পারেন। এবিষয়ে পরবর্তীতে কোন প্রভাব পড়বেনা।

    তিনি আরো বলেন আজ সোমবার সাত উপজেলায় মোট ৬০৭জন টিকা গ্রহণ করেছেন।

    Facebook Comments

    বাংলাদেশ সময়: ৯:৩৫ অপরাহ্ণ | সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১

    seradesh.com |

    advertisement

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০৩১ 
    advertisement

    সম্পাদক মন্ডলীর সভাপতি : সাদেকুল ইসলাম | সম্পাদক : আবু সাঈদ

    ঢাকা অফিসঃ বাড়ি #৫ (১ম তলা) রোড #০ কল্যাণপুর, ঢাকা-১২০৭, অফিস ঢাকা রোড সান্তাহার ৫৮৯১
    ফোন : 01767 938324 (মফস্বল) 01830 359796 (সম্পাদক) | E-mail : seradeshmoff@gmail.com, news@seradesh.com

    ©- 2021 seradesh.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।