• শনিবার ১৯শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম


    মোবাইল গেম ইন্ডাস্ট্রিতে দক্ষ জনশক্তি তৈরিতে ফ্রি ট্রেনিং

    অনলাইন ডেস্ক | ১৮ মে ২০২১ | ১২:৩৩ অপরাহ্ণ

    মোবাইল গেম ইন্ডাস্ট্রিতে দক্ষ জনশক্তি তৈরিতে ফ্রি ট্রেনিং

    তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের অধীন মোবাইল গেইম ও অ্যাপ্লিকেশনের দক্ষতা উন্নয়ন শীর্ষক প্রকল্পের আওতায় ‘মোবাইল গেম’ ডেভেলপমেন্টের উপর ফ্রি ট্রেনিং শুরু করতে যাচ্ছে সরকার। দেশের সবকয়টি বিভাগে ২৬টি ট্রেনিং সেন্টারের মাধ্যমে ৫ মাসব্যাপী এ প্রশিক্ষণ কর্মসূচিতে ২০০০ প্রশিক্ষণার্থী সুযোগ পাবেন।

    কম্পিউটার বিজ্ঞানে ডিপ্লোমা সম্পন্নকারী বা কম্পিউটার বিজ্ঞানে স্নাতক দ্বিতীয় বর্ষে অধ্যনরত শিক্ষার্থীরা এ প্রশিক্ষণ কোর্সে আবেদন করতে পারবেন। এ কর্মসূচি বাস্তবায়নে সরকারের সঙ্গে একসাথে ৪টি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কাজ করছে। এ কর্মসূচির আওতায় আগামী জুন মাস থেকে গেমিং প্রশিক্ষণ শুরু হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলো।


    দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান লজিক্যাল ট্রায়াঙ্গেল এবং ওয়ান আইসিটি লিমিটেড সরকারের সহযোগী প্রতিষ্ঠান হিসেবে খুলনা, বরিশাল, রাজশাহী ও রংপুর বিভাগে এ প্রকল্প বাস্তবায়নে কাজ করছে।

    ওয়ান আইসিটি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোস্তাফিজুর রহমান এক বিবৃতিতে বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে তথ্যপ্রযুক্তি শিল্পে দক্ষ জনশক্তির কোনো বিকল্প নেই। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দক্ষ জনশক্তি তৈরিতে বিভিন্ন প্রশিক্ষণ কর্মসূচি এবং উদ্যোগ গ্রহণ করে যাচ্ছেন। এ প্রকল্পের আওতায় সম্পূর্ণ বিনামূল্যে ট্রেনিং প্রদানের মাধ্যমে গেম ইন্ডাস্ট্রির জন্য দক্ষ জনশক্তি তৈরি করা হবে এবং তাদের কর্মসংস্থানের জন্য আমরা সরকারের সঙ্গে কাজ করে যাব।


    লজিক্যাল ট্রায়াঙ্গেলের প্রধান নির্বাহী কর্মকর্তা ফখরুল হাসান বলেন, এ প্রশিক্ষণ কর্মসূচির আওতায় শিক্ষাথীরা গেমের কনসেপ্ট ডিজাইন, ক্যারেক্টার ডিজাইন, অ্যানিমেশন, লেভেল তৈরি প্রভৃতি থেকে শুরু করে গেম রিলিজ পর্যন্ত বিভিন্ন ধাপের বিষয়ের কাজ শিখতে পারবেন। এ প্রশিক্ষণে কর্মসূচিতে প্রশিক্ষক হিসেবে কাজ করবেন গেম ইন্ডাস্ট্রির সব অভিজ্ঞ ব্যক্তিরা।

    তথ্যপ্রযুক্তির এ বিশেষ শাখায় প্রশিক্ষণ গ্রহণ করে দক্ষ পেশাজীবী হিসেবে নিজেকে তৈরি করতে সরকার দেওয়া এ প্রশিক্ষণে অংশগ্রহণে তরুণদের প্রতি আহ্বান জানান তিনি। আগ্রহীরা www.gameapptraining.com ওয়েবসাইটে ভিজিট করে প্রশিক্ষণে অংশগ্রহণের জন্য নিবন্ধন করতে পারবেন।


    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৩৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ১৮ মে ২০২১

    seradesh.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    Have a look at the new Infinix Smart 5

    ১৬ মার্চ ২০২১

    itel Launches its First TV Product in Bangladesh

    ১৭ ফেব্রুয়ারি ২০২১

    advertisement
    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০ 
    advertisement

    সম্পাদক মন্ডলীর সভাপতি : সাদেকুল ইসলাম | সম্পাদক : আবু সাঈদ

    ঢাকা অফিসঃ বাড়ি #৫ (১ম তলা) রোড #০ কল্যাণপুর, ঢাকা-১২০৭, অফিস ঢাকা রোড সান্তাহার ৫৮৯১
    ফোন : 01767 938324 (মফস্বল) 01830 359796 (সম্পাদক) | E-mail : seradeshmoff@gmail.com, news@seradesh.com

    ©- 2021 seradesh.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

    %d bloggers like this: