• সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম


    ঢাকা দক্ষিণ যুব মহিলা লীগ নেত্রী নাজমার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

    নিজস্ব প্রতিবেদক | ২৬ ডিসেম্বর ২০২০ | ৫:১৪ অপরাহ্ণ

    ঢাকা দক্ষিণ যুব মহিলা লীগ নেত্রী নাজমার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

    ঢাকা দক্ষিণ যুব মহিলা লীগের যুগ্ন সাধারণ সম্পাদক নাজমা বেগম রত্না। এই পরিচয়ের উপর ভর করেই তিনি আজ ভূমিদস্যুতা, অসহায় মানুষের জমি দখল করছে বলে অভিযোগ উঠেছে।

    রাজধানীর ডেমরা থানার ডগাইর পশ্চিম সানারপাড় এলাকায় জমি দখলের এঘটনা ঘটে।


    ভুক্তভোগী জমির মালিকদের অভিযোগ, জমির প্রকৃত মালিকরা জমিতে গেলেই এলাকায় ত্রাসের সৃষ্টি করেন নাজমা বাহিনী। যুব মহিলা লীগের পরিচয়কে পুঁজি করে তিনি হয়ে উঠেছেন ভূমি দখলবাজ।

    সম্প্রতি খোঁজ নিয়ে জানা গেছে, মিসেস নাজমা বেগম রত্না যুব মহিলা লীগের একজন নেত্রী। এই পরিচয়কে পুঁজি করে তিনি ঢাকা ডেমরা থানার বিভিন্ন মানুষের জমি দখলের অপচেষ্টায় লিপ্ত হয়েছেন। এখন তার এই দখলবাজির সর্বশেষ শিকার হয়েছেন ডেমরা থানার দক্ষিন সানারপাড় এলাকার একটি জমির মালিকপক্ষ।


    জমিটির অবস্হান ডেমরা থানার ডগাইর মৌজার পশ্চিম সানারপাড় এলাকার সি.এস./এস.এ. দাগ নম্বর ১০৭৫, আর.এস. দাগ নম্বর ২৪১৯, সি.টি. দাগ নম্বর ৯২২৪, জমির পরিমাণ ২১.৪৮ শতাংশ।

    খোঁজ নিয়ে আরো জানা গেছে, ২০১৮ সালে স্বল্পপুঁজির কয়েকজন ব্যবসায়ী মিলে ব্যবসার টাকা জমিয়ে এই জমিটি কিনেছেন। জমি সংক্রান্ত সব কাগজপত্র, দলিল, পর্চা, খাজনা, মিউটেশন সব কিছু পরখ করে নিশ্চিত হয়ে নিষ্কন্টক জমিটি কিনেছিলেন তারা। কেনার পর দেয়াল, সীমানা প্রাচীরও নির্মান করেছেন। এরপর থেকেই শুরু হলো নাজমা বেগম রত্নার উৎপাত।


    জমির স্বপক্ষে নাজমা বেগম রত্নার মিথ্যা আমমোক্তারনামা আর পুরনো দলিল ছাড়া আর তেমন কোন কাগজ নেই। অপরদিকে জমির প্রকৃত মালিকদের জমি সক্রান্ত সব কাগজ হালনাগাদ রয়েছে। তারপরও নাজমা জোর করেই মালিক হতে চান। এনিয়ে স্থানীয়দের সালিশ বৈঠকে নাজমা কোন বৈধ মালিকানার কাগজ ও দেখাতে পারেনি।

    বাধ্য হয়ে জমির প্রকৃত মালিকপক্ষ ডেমরা থানায় একটি সাধারণ ডায়েরী করেন নাজমা বেগম রত্নার বিরুদ্ধে। কিন্তু তাতেও কোন সুফল পায়নি তারা। উল্টো নাজমার লোকজনের মাধ্যমে জমির মালিকদের ভয়ভীতি প্রদর্শন, দখলের চেষ্টা, চাঁদা দাবী করছেন।

    এদিকে, জমির অসহায় মালিকপক্ষ প্রশাসনের কাছে কোন সাহায্য না পেলেও নাজমার দায়ের করা মিথ্যা মামলায় উল্টা আসামির কাঠগড়ায় দাঁড়াতে হলো তাদের।

    রত্না উল্টো জমির আসল মালিকদের মিথ্যে মামলায় ফাঁসায় যেভাবে:

    মামলা সূত্রে পাওয়া, ৩১ অক্টোবর ২০২০ দুপুর দুইটায় জমি দখলের চেষ্টায় তার উপর হামলা, ভাংচুর, চাঁদাবাজী হয়েছে অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। সেখানে বলা হয়েছে, এক নম্বর আসামির নেতৃত্বে নাজমা বেগম রত্নার উপর হামলা চালানো হয়েছে।

    কিন্তু মামলায় যাকে এক নম্বর আসামি দেখানো হয়েছে সে গত প্রায় দেড় বছর যাবত বিদেশে অবস্হান করছেন। মামলায় বর্ণিত এক নম্বর আসামি যেহেতু দেড় বছর যাবত দেশে নেই, কাজেই তার নেতৃত্বে কোন হামলার ঘটনাও ঘটতে পারে না।

    সরেজমিন ঘটনাস্থলে গিয়ে এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা যায়, ৩১ অক্টোবর এ’ধরণের কোন হামলা, ভাঙচুরের ঘটনাই ঘটেনি এখানে। এ’টা সম্পূর্ণ একটা বানোয়াট, সাজানো, মিথ্যা মামলা বলেও জানান তারা।

    জামির প্রকৃত মালিকপক্ষের সঙ্গে কথা বললে তারা জানান, নাজমা বেগম রত্নার এলাকায় আধিপত্ত থাকায় ডেমরা থানা কোনরুপ পূর্ব তদন্ত না করেই আমাদের বিরুদ্ধে মামলা নথিভুক্ত করেছেন।

    তারা আরো জানান, শুধু তাই নয়, জমির প্রকৃত মালিকপক্ষের লোকজনকে গ্রেফতার করার জন্য তৎপর হয়েছেন। আজ জমির মালিক হয়েও আমরা আসামি।

    তারা জানান, জমির প্রকৃত মালিকদের জমি থেকে বের করে দিয়ে এখন নাজমার তালা ঝুলিয়ে দেয়া হয়েছে গেটে।

    এমন বিস্তর অভিযোগ সম্পর্কে জানতে চাইলে নাজমা বেগম রত্না বলেন,তারা জাল জাল জালিয়াতি করে আমার জমি নেয়ার চেষ্টা করছে। আমার কাছে সব কাগজ রয়েছে। আদালতে জাল জালিয়িতির অভিযোগে এনে মামলা করেছি এখন আদালত দেখবেন। আমার কাছে কাগজ আছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৫:১৪ অপরাহ্ণ | শনিবার, ২৬ ডিসেম্বর ২০২০

    seradesh.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০ 

    সম্পাদক : মোঃ আতোয়ার হোসেন | বার্তা সম্পাদক : আবু সাঈদ

    ঢাকা অফিসঃ বাড়ি #৫ (১ম তলা) রোড #০ কল্যাণপুর, ঢাকা-১২০৭, অফিস ঢাকা রোড সান্তাহার ৫৮৯১
    ফোন : 01767 938324 (মফস্বল) 01830 359796 (সম্পাদক) | E-mail : seradeshmoff@gmail.com, news@seradesh.com

    ©- 2021 seradesh.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

    %d bloggers like this: