• সোমবার ২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম


    আদালতের নির্দেশ উপেক্ষিত

    দুর্গাপুরে জমি বিরোধে মারধর, আহত-২

    কলিহাসান,দুর্গাপুর (নেত্রকোনা) | ০১ আগস্ট ২০২১ | ৪:৪৭ অপরাহ্ণ

    দুর্গাপুরে জমি বিরোধে মারধর, আহত-২

    নেত্রকোণার দুর্গাপুরে জমি সংক্রান্ত পূর্ব বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় আইনাল হক(২৬),জয়নাল(৪০) আহতের ঘটনায় মামলা দায়ের ৫দিন পেরিয়ে গেলেও এজাহার নামীয় কোন অভিযুক্তকেই গ্রেপ্তার করতে পারেনি মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. রুকন উদ্দিন।

     


    গত ২৬ জুলাই সকাল সাড়ে আটটার দিকে গাঁওকান্দিয়া ইউনিয়নের কালিকাবর গ্রামে এ অতর্কিত হামলা ও মারধরের ঘটনাটি ঘটে। ঘটনার পরদিন মঙ্গলবার ২৭ জুলাই রাতেই অভিযুক্তদের বিরুদ্ধে অভিযোগ দাখিল করে ভুক্তভোগীর অপর ভাই আব্দুল খালেক। তবে মামলার তদন্ত কর্মকর্তা আসামী গ্রেপ্তার বিষয়ে কোন সুস্পষ্ট তথ্য দিতে পারেনি। আহতরা ওই ইউপি’র কালিকাবর গ্রামের মৃত গুলে হোসেন এর পুত্র।

    মামলার বিবরণ ও সরেজমিন ঘুরে জানা যায়, উপজেলার গাঁওকান্দিয়া ইউনিয়নের কালিকাবর গ্রামের মৃত আবদুল হাদি মিয়ার পুত্রদ্বয় আব্দুল হেলিম (৫০),আলমগীর (৩০) সেলিম(৫৫) সহ ৮জন অভিযুক্ত ব্যক্তি ওই এলাকার মৃত গুলে হোসেন ওরফে বাদশা মিয়া পুত্র আয়নাল হক ও জয়নাল মিয়ার স্বত্ব দখলে থাকা ১৭ কাঠা জমিতে আমন ধান রোপনকৃত জোরপূর্বক জমি দখল করে।


     

    ওই সময় বাঁধা দিতে গেলে তাঁদের ওপর দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে হামলা ও মারধর করে। গুরুতর আহত অবস্থায় স্থানীয়রা সরকারী হাসপাতালে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক উভয়কেই ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে রেফার্ড করে। সেখানে চিকিসাধীন শেষে বর্তমানে আয়নাল হক দুগার্পুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসাধীন রয়েছেন বলে জানা গেছে।


    মামলার বাদী ভুক্তভোগী আব্দুল খালেক ক্ষোভ প্রকাশ করে বলেন,বিগত ২০০১ সাল তৎকালীন বিএনপি আমল থেকে আব্দুল হেলিমের নেতৃত্বে দলীয় দাপটে বিভিন্ন ধরণের মামলা-মোকাদ্দমা দিয়ে নানাভাবে হয়রানি করে আসছে। এখনোও স্থানীয় কতিপয় আওয়ামীলীগের ছত্রছায়ায় বিএনপির সক্রিয় এ গ্রুপটি আমাকে ও পরিবারের অন্যান্যদের হয়রানীর চেষ্টায় লিপ্ত রয়েছে। দীর্ঘ চল্লিশ বছর ধরে আমাদের দখলে থাকা ওই ১৭ কাঠা জমি ভোগ দখল করে আসছি।

     

    ওই জমির ভূলক্রমে বিআরএস ভিন্ন নামে হয়ে গছে। বিআরএস সংশোধনে বিজ্ঞ আদালতে ৬ মাস পূর্বে মামলা দাখিল করা হয়েছে। বিএনপির তৎকালীন সময়ে বাড়ি-ঘর ভাংচুর,লুটপাটের মতো ধ্বাংত্বক কার্যক্রম চালিয়েছে ওরা। শহীদ পরিবারের সন্তান হিসেবে বর্তমান প্রধানমন্ত্রী ও আইন প্রয়োগকারী সংস্থার কাছে আমার দাবী সুষ্ঠু তদন্তপূর্বক অভিযুক্তদের বিরুদ্ধে দ্রুততার সাথে আইন পদক্ষেপ গ্রহণ করার দাবী জানান তিনি।

    প্রতিপক্ষকে হামলা ও মারধরের বিষয়ে মামলার প্রধান আসামী আব্দুল হেলিমের মুঠোফোনে তাঁর বক্তব্য নিতে চাইলে ফোন বন্ধ পাওয়া যায়।

    এ বিষয়ে দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) শাহনুর এ আলম জানান, মারধরের ঘটনায় অভিযোগ প্রাপ্তি সাপেক্ষে মামলা রুজু হয়েছে। আসামী গ্রেপ্তারে চিরুনী অভিযান চলমান রয়েছে। খুব দ্রুততার সাথে আসামীদের গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৪৭ অপরাহ্ণ | রবিবার, ০১ আগস্ট ২০২১

    seradesh.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০ 

    সম্পাদক : মোঃ আতোয়ার হোসেন | বার্তা সম্পাদক : আবু সাঈদ

    ঢাকা অফিসঃ বাড়ি #৫ (১ম তলা) রোড #০ কল্যাণপুর, ঢাকা-১২০৭, অফিস ঢাকা রোড সান্তাহার ৫৮৯১
    ফোন : 01767 938324 (মফস্বল) 01830 359796 (সম্পাদক) | E-mail : seradeshmoff@gmail.com, news@seradesh.com

    ©- 2021 seradesh.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

    %d bloggers like this: