• শনিবার ৪ঠা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ ১৯শে অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ

    শিরোনাম


    আদমদীঘিতে প্রণোদনার সার-বীজ পেলেন কৃষক

    নিজস্ব প্রতিনিধি, আদমদীঘি | ১৭ নভেম্বর ২০২১ | ৪:৩১ অপরাহ্ণ

    আদমদীঘিতে প্রণোদনার সার-বীজ পেলেন কৃষক

    বগুড়ার আদমদীঘিতে চলতি রবি মৌসুমে গম, ভূট্টা, সরিষা, সূর্যমুখী, শীতকালীন পেঁয়াজ, মুগ ও মসুর ডাল উৎপাদনে প্রণোদনা কর্মসূচির আওতায় ২১৭০ জন কৃষক-কৃষাণীদের মাঝে বীজ ও সার বিতরণ করা হয়েছে।

     


    বুধবার দুপুরে উপজেলা কৃষি অফিস চত্বরে বিনামূল্যের এসব সার-বীজ বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান সালমা বেগম চাঁপা।

    উপজেলা নির্বাহি কর্মকর্তা (ইউএনও) শ্রাবণী রায়ের সভাপতিত্বে সার ও বীজ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবু রেজা খান ও ছাতিয়ানগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জালাল উদ্দিন শেখ, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার জনাব সুজয় পাল, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ডাক্তার আমিরুল ইসলাম ও উপজেলা পল্লী উন্নয়ন অফিসার তৌহিদুল ইসলাম, কৃষি সম্প্রসারণ অফিসার দিপ্তী রানী রায়, কৃষি সম্প্রসারণ অফিসার আদুরী তমাসহ ১৯ ব্লকের উপসহকারি কৃষি কর্মকর্তাগণ।


    উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মিঠু চন্দ্র অধিকারী জানান, এবছর উপজেলার মোট ২১৭০ জন কৃষকের মাঝে প্রণোদনার সার ও বীজ বিতরণ করা হয়। এরমধ্যে ৩০০ জন গম চাষীর প্রত্যেকে ২০ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ৫০০ জন ভূট্টা চাষীর প্রত্যেকে ২ কেজি বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ১২০০ জন সরিষা চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ৫০ জন সূর্যমুখী চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ৪০ জন শীতকালীন পেঁয়াজ চাষীর প্রত্যেকে ১ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার। ৫০ জন মুগ চাষীর প্রত্যেকে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার এবং ৪০ জন মসুর চাষীর প্রত্যেকে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও ৫ কেজি এমওপি সার প্রদান করা হয়।

    Facebook Comments Box


    বাংলাদেশ সময়: ৪:৩১ অপরাহ্ণ | বুধবার, ১৭ নভেম্বর ২০২১

    seradesh.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    শনিরবিসোমমঙ্গলবুধবৃহশুক্র
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১

    সম্পাদক : মোঃ আতোয়ার হোসেন | বার্তা সম্পাদক : আবু সাঈদ

    ঢাকা অফিসঃ বাড়ি #৫ (১ম তলা) রোড #০ কল্যাণপুর, ঢাকা-১২০৭, অফিস ঢাকা রোড সান্তাহার ৫৮৯১
    ফোন : 01767 938324 (মফস্বল) 01830 359796 (সম্পাদক) | E-mail : seradeshmoff@gmail.com, news@seradesh.com

    ©- 2021 seradesh.com কর্তৃক সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত।

    %d bloggers like this: